ব্রেকিং নিউজ

x


৭১’ এর কণ্ঠ হাজীগঞ্জ আছে অসহায়দের পাশে

রবিবার, ০৫ এপ্রিল ২০২০ | ১২:৪৯ অপরাহ্ণ

৭১’ এর কণ্ঠ হাজীগঞ্জ আছে অসহায়দের পাশে

করোনা ভাইরাসে কার্যত লক ডাউন চলছে সারাদেশে। এ সময়ে সবচেয়ে কষ্টে আছে দৈনন্দিন খেটে খাওয়া মানুষগুলো। কাজ নেই তো টাকা নেই। এ দূঃসময়ে অসহায়, দূঃস্থদের পাশে দাঁড়িয়েছেন হাজীগঞ্জের সামাজিক সংগঠন ৭১ এর কণ্ঠ। সংগঠনের সভাপতি সোহেল আলম বেপারীর নেতৃত্বে সদস্যবৃন্দ নিজ উদ্যোগে চাদা দিয়ে খাদ্য সামগ্রী ক্রয় করে বিলিয়ে দিচ্ছেন অসহায়দের মাঝে।

সংগঠনের সভাপতি সোহেল আলম বেপারী বলেন বলেন, এই দুর্যোগ মোকাবিলায় বিত্তবানদের নিকট আবেদন জানাচ্ছি যে, একদিন আমরা সবাই এই পৃথিবী থেকে চলে যাব। আমাদের উর্পাজিত অর্থ  কোনো কিছুই আমাদের সাথে যাবে না, আমাদের কাজে আসবেনা।

তিনি আরও বলেন, এই বিপদের সময় কর্মহীন মানুষ যাদের ঘরে খাবার নেই, তাদের ঘরে কিছু না কিছু নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিতে পারলে তাদের মন থেকে যে দোয়া আসবে সেই দোয়া আপনার নাযাতের কারণ হতে পারে।

তিনি আরো বলেন, আমাদের দেশের এ মহামারী করোনা ভাইরাস বিস্তার করার ফলে অঘোষিত লক ডাউন চলছে। দেশের প্রায় সকল জেলা ও বিভাগীয় শহরগুলো কার্যত অচল। শহরে রাস্তা ঘাটে জনসমাগম কমে যাওয়ার ফলে দিনমজুরীদের আয় রোজগার একেবারেই নেই ফলে তাদের পরিবার পরিজনদের নিয়ে দু’মুঠো খাওয়া অনিশ্চয়তার মুখে পড়েছে অভুক্ত দিন পার করা মানুষগুলোর জন্যই আমার ক্ষুদ্র প্রয়াস।

সমাজসেবী নেতা বলেন, মহামারী পরিস্থিতিতে সরকারি নির্দেশনা মেনে ঘরে থেকে নিরাপদ আশ্রয়ে নিজেদের সংক্রমণের থেকে রক্ষা পেতে কর্মহীন ভাবে ঘর বন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছে তারা। দেশের বর্তমান পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত পৌর শহরের বিভিন্ন এলাকায় নিম্ন আয়ের হত দরিদ্র অসহায় দুঃস্থ পরিবারগুলো যাদের দৈনিক আয় বন্ধ হয়ে গেছে তাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এ সময় তিনি সমাজের সকল স্বচ্ছল ব্যক্তিবর্গদের উদ্দেশ্য করে বিশেষ অনুরোধ করে সোহেল আলম বেপারী বলেন, যে যার অবস্থান থেকেই সরকারের নির্দেশনা মেনে সতর্কতা অবলম্বন করে নিজে চলুন এবং তাদের পরিবার পরিজন সহ প্রতিবেশীদেরও ঘরে অবস্থান করে ঝুঁকিমুক্ত ও নিরাপদে থাকার কথা বলেন। এছাড়া নিম্ম আয়ের হত দরিদ্র অসহায় দুঃস্থ পরিবারদের ব্যক্তিগত ভাবে যে যার সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাড়ানোর জন্য বিনীতভাবে অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ১২:৪৯ অপরাহ্ণ | রবিবার, ০৫ এপ্রিল ২০২০

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com