ব্রেকিং নিউজ

x


হাজীগঞ্জে কৃষকের ধান কেটে বাড়ী পৌঁছে দিলো ছাত্রলীগের কর্মীরা

বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০২০ | ৪:৩৯ অপরাহ্ণ

হাজীগঞ্জে কৃষকের ধান কেটে বাড়ী পৌঁছে দিলো ছাত্রলীগের কর্মীরা

হাজীগঞ্জে কৃষকের ধান কেটে বাড়ী পৌঁছে দিলো ছাত্রলীগের নেতাকর্মীরা। ঘটনাটি ঘটেছে হাজীগঞ্জ উপজেলার ৮নং পূর্ব  হাটিলা ইউনিয়নে।

তথ্য সুত্রে জানা যায়,  ৮নং পূর্ব  হাটিলা ইউনিয়নে ৯নং ওয়ার্ড এর মুকবুল কাজীর ৮৭ শতাংশ জমির ধান অর্থের অভাবে কেটে নিতে পারছেন না। এছাড়াও ধান কাটার জন্য মুকবুল কাজী মাঠে শ্রমিক না পাওয়ার কারনে উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকনের নির্দেশক্রমে এই অসহায় কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছে ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা।

আজ বৃহস্পতিবার (৩০এপ্রিল) উপজেলার হাজীগঞ্জ ৮নং পূর্ব  হাটিলা ইউনিয়নে ছাত্রলীগ নেতা আবির আহমেদ এবং বাপ্পি হোসেনের নেতৃত্বে ছাত্রলীগের কর্মীরা ঐ কৃষকের ৮৭ শতাংশ জমির ধান কেটে ঘরে তুলে দেয়।

কৃষক মুকবুল কাজী লোক না পেয়ে ধান কাটতে পারছিলেন না। এদিকে কালবৈশাখীর আশঙ্কা। এই খবর পেয়ে সেখানে ছুটে যান ইউনিয়ন ছাত্রলীগ নেতা আবির আহমেদ এবং বাপ্পি হোসেনের নেতৃত্বে ছাত্রলীগের নেতৃবৃন্দরা। ইউনিয়ন নেতাকর্মীদের উদ্যোগে ছাত্রলীগের প্রায় ২০ নেতাকর্মী ধান কেটে ঘরে তুলে দেন।

আবির আহমেদ এবং বাপ্পি হোসেন জানান, করোনা পরিস্থিতিতে জাতি এক ধরনের ক্রান্তিকাল পার করছে। এ পরিস্থিতির মধ‌্যেই বেশিরভাগ মাঠে ধান পেকে গেছে। শ্রমিক সঙ্কটে চাষীরা ধান কেটে ঘরে ওঠাতে পারছেন না। তাই আজ বৃহস্পতিবার (৩০এপ্রিল) উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন ভাইয়ের নির্দেশনায় পেয়ে দলের নেতাকর্মীদের নিয়ে স্বেচ্ছাশ্রমে গরিব, হত দরিদ্র ও বর্গা চাষীদের পাকা ধান কেটে দেওয়ার উদ্যোগ আমরা নিয়েছি। পরবর্তীতে অন্যান্য কৃষকেরও ধান কেটে দেয়া হবে।

বাংলাদেশ সময়: ৪:৩৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০২০

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com