ব্রেকিং নিউজ

x


স্প্যানিশ সুপার কাপ ভ্যালেন্সিয়াকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে রিয়াল

বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০২৩ | ৭:১৬ পূর্বাহ্ণ

স্প্যানিশ সুপার কাপ ভ্যালেন্সিয়াকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে রিয়াল

অসাধারণ এক ম্যাচ উপভোগ করলো ফুটবল বিশ্ব। স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে ভ্যালেন্সিয়াকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ। নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্রয়ের পর, পেনাল্টি শুট আউটে ভ্যালেন্সিয়াকে ৪-৩ গোলে হারায় কার্লো আনচেলত্তির দল।
টাইব্রেকারে ভ্যালেন্সিয়াকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।
টাইব্রেকারে ভ্যালেন্সিয়াকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

দুইদিন আগেই ভিলারিয়ালের বিপক্ষে লিগে হেরে যাওয়া রিয়াল এদিন চার পরিবর্তন নিয়ে মাঠে নামে। ম্যাচের শুরু থেকেই রিয়ালের শট দারুণভাবে আটকে দিচ্ছিলেন ভ্যালেন্সিয়ার গোলরক্ষক জিওর্গি মামারদাশভিলি।

তবে ম্যাচের ৩৯ মিনিটে পেনাল্টি পেয়ে যায় রিয়াল। বেনজেমাকে ট্যাকল করে বসেন ইরে কোমার্ট। সেই পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন করিম বেনজেমা। দ্বিতীয়ার্ধে মাঝমাঠের নিয়ন্ত্রণ ঠিকঠাক মুঠোয় রাখতে কামাভিঙ্গাকে তুলে মদ্রিচকে নামান আনচেলত্তি। কিন্তু রিয়াল কোচের এগিয়ে থাকার স্বস্তিতে পানি থেকে দেন লিনো। তনির নিখুঁত ক্রসে হেড করে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান।

এরপর নির্ধারিত ৯০ মিনিটে খেলা ড্র থাকলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের ৩০ মিনিটেও কোন গোল না হলে ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে। ম্যাচজুড়ে ভালেন্সিয়ার পোস্টের নিচের দেয়াল হয়ে থাকা জিওর্গি মামারদাশভিলি টাইব্রেকারে পারেননি ত্রাতা হতে। শুরুর চার শটেই জালের দেখা পান রিয়াল অধিনায়ক বেনজেমা, লুকা মদ্রিচ, টনি ক্রুস ও মার্কো আসেননিও।

ভালেন্সিয়ার এদিনসন কাভানি, ইলাইশ মোরিবা ও হুগো গিয়ামোন জালের দেখা পান। ইরে কোমার্ট উড়িয়ে মারেন আর জোসে গায়া শেষ সুযোগ নষ্ট করেন কর্তোয়ার গায়ে মেরে।

এই জয়ে ফাইনাল নিশ্চিত করলো রিয়াল মাদ্রিদ। তাদের প্রতিপক্ষ কে হবে তা জানা যাবে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) রাতে। স্প্যানিশ সুপার কাপের আরেক সেমিফাইনালে মুখোমুখি হবে রিয়াল বেতিস ও বার্সেলোনা। ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্টের ফাইনাল।

 

বাংলাদেশ সময়: ৭:১৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০২৩

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com