ব্রেকিং নিউজ

x


‘স্ত্রীর পুরুষাঙ্গ আছে’ অভিযোগে সুপ্রিম কোর্টে স্বামী

রবিবার, ১৩ মার্চ ২০২২ | ৭:০৫ পূর্বাহ্ণ

‘স্ত্রীর পুরুষাঙ্গ আছে’ অভিযোগে সুপ্রিম কোর্টে স্বামী

স্বামীর অভিযোগ তার বিবাহিত স্ত্রীর পুরুষাঙ্গ রয়েছে । সেই অভিযোগে স্বামী শেষ পর্যন্ত গেলেন আদালতে। ভারতীয় সংবিধানের ৪২০ ধারায় প্রতারণার অভিযোগে স্ত্রীর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছেন এক ব্যক্তি। যদিও প্রাথমিকভাবে সুপ্রিম কোর্ট এই পিটিশনে সাড়া না দিলেও অবশেষে শুক্রবার আবেদন যাচাই করতে সম্মত হয় দেশটির শীর্ষ আদালত।
অন্যদিকে ওই ব্যক্তির স্ত্রীর অভিযোগ, যৌতুকের জন্য তার সঙ্গে নিষ্ঠুর আচরণ করেছেন তার স্বামী। খবর সংবাদ প্রতিদিন।

জানা গেছে, সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জয় কিষান কউল ও এম এম সুন্দ্রেশের বেঞ্চে একটি ডাক্তারি পরীক্ষার রিপোর্ট জমা দেন ওই ব্যক্তি। ভুক্তভোগী স্বামীর দাবি, স্ত্রীর একটি পুরুষাঙ্গ রয়েছে। সেই সাথে তার স্ত্রী রয়েছে নারীদের অসম্পূর্ণ গোপণাঙ্গও।

আদালতে শুনানিতে ওই ব্যাক্তির আইনজীবী বলেন, আমার মক্কেলের স্ত্রী একজন পুরুষ। কিন্তু পুরুষ হয়েও নারীর পরিচয়ে বিয়ে করাটা নিশ্চিত ভাবেই প্রতারণা। আপনার মেডিক্যাল রিপোর্টটি দেখুন। এটা কোনও জন্মগত ত্রুটির বিষয় নয়। এই মামলায় আমার মক্কেল প্রতারিত হয়েছেন একজন পুরুষকে বিয়ে করে। ওই মহিলা নিজের গোপনাঙ্গ সম্পর্কে ভাল করেই জানতেন। তবুও তিনি সেটা স্বামীকে জানাননি।

শুনানির এক পর্যায়ে আদালত প্রশ্ন করেন, কেবল অসম্পূর্ণ স্ত্রী গোপনাঙ্গ রয়েছে বলেই ওই ব্যক্তি তার স্ত্রীকে মহিলা বলতে চাইছেন না কেন? মেডিকেল রিপোর্টে বলা হয়েছে তার ডিম্বাশয় আর দশজন নারীর মত একদম স্বাভাবিক।

বিচারকদের এই প্রশ্নের উত্তরে আইনজীবী বলেন, ওই মহিলার কেবলই অসম্পূর্ণ গোপনাঙ্গ রয়েছে তা নয়। তার একটি পুরুষাঙ্গ রয়েছে।
মেডিকেল রিপোর্টে সেকথাও বলা হয়েছে। যার পুরুষাঙ্গ রয়েছে, সে মহিলা হবে কী করে?

এরপরই বিচারপতিদের বেঞ্চ আইনজীবীর কাছে জানতে চায়, তার মক্কেল ঠিক কী চাইছেন।

জবাবে ওই আইনজীবী বলেন, তার মক্কেল চাইছেন এই প্রতারণার যথাযথ বিচার হোক। এবং কেবল তার স্ত্রীই নন, মহিলার বাবার বিরুদ্ধেও আইনি পদক্ষেপ নেয়া হউক।

শুনানি শেষে আদালত আগামী ছয় সপ্তাহের মধ্যে মধ্য প্রদেশের পুলিশ ও ওই মহিলা এবং তার বাবাকে এর উওর দিতে নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ৭:০৫ পূর্বাহ্ণ | রবিবার, ১৩ মার্চ ২০২২

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com