ব্রেকিং নিউজ

x


সাপ্তাহিক ছুটি দুই দিন, ২২ ফেব্রুয়ারি পাইলটিং শুরু

শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি ২০২২ | ৭:৪৩ পূর্বাহ্ণ

সাপ্তাহিক ছুটি দুই দিন, ২২ ফেব্রুয়ারি পাইলটিং শুরু

সাপ্তাহিক ছুটি দুই দিন, ২২ ফেব্রুয়ারি পাইলটিং শুরু
আগামী ২২ ফেব্রুয়ারি থেকে পরীক্ষামূলকভাবে শুরু হচ্ছে নতুন কারিকুলাম। মাধ্যমিক স্তরে ২২ ফেব্রুয়ারি শুরু হলেও প্রাথমিকে তা মার্চ থেকে শুরু হবে। আর এ নতুন কারিকুলাম অনুযায়ী শিক্ষার্থী ও শিক্ষকরা সপ্তাহে দুইদিন ছুটি কাটাতে পারবেন।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি এ তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী জানান, নতুন কারিকুলাম ট্রাইআউট ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। প্রাথমিকে মার্চ থেকে শুরু হবে। মাধ্যমিকে ৬২টি এবং প্রাথমিকেও একই সংখ্যায় করার কথা রয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, স্কুল-কলেজ খোলায় ষষ্ঠ শ্রেণির ক্লাস নতুন কারিকুলামে নিতে আর কোনো বাধা নেই। পাইলটিং সফল হলে আগামী বছর সারাদেশে এ শ্রেণিতে আধুনিক কারিকুলাম বাস্তবায়ন করা হবে।

দীপু মনি বলেন, ২২ ফেব্রুয়ারি থেকে স্কুল-কলেজে সশরীরে ক্লাস শুরু হলেও যাদের দুই ডোজ করোনা টিকা নেওয়া হয়েছে তারা স্কুলে যাবে। বাকিরা বাড়িতে থেকে অনলাইন ও টিভিতে ক্লাস করবে। তবে আশার কথা হলো, মাধ্যমিকস্তরের ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীর মধ্যে এ পর্যন্ত ১ কোটি ৮০ লাখ শিক্ষার্থীর অধিকাংশ প্রথম ডোজ নিয়েছে। পাশাপাশি ৩৬ লাখের মতো শিক্ষার্থী দ্বিতীয় ডোজের আওতায় এসেছে। ২২ ফেব্রুয়ারির মধ্যে বাকিদের দ্বিতীয় ডোজের আওতায় আনা হবে।

বাংলাদেশ সময়: ৭:৪৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি ২০২২

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com