ব্রেকিং নিউজ

x


রোমানিয়ায় বরফের হোটেল, চেয়ার-টেবিল সবই বরফের

রবিবার, ০১ জানুয়ারি ২০২৩ | ৮:১০ পূর্বাহ্ণ

রোমানিয়ায় বরফের হোটেল, চেয়ার-টেবিল সবই বরফের

 

বরফ দিয়ে তৈরি করা হয়েছে গোটা হোটেল। এমনকি হোটেলের সব আসবাববপত্রই বরফের। পর্যটকদের জন্য এমনই এক বিস্ময়কর হোটেল রয়েছে রোমানিয়ায়। তবে কেবল শীতকাল এলেই দেখা মেলে হোটেলটির। ২০০৫ সাল থেকেই প্রতিবছর বানানো হয় এটি। পর্যটকদের কাছেও বেশ জনপ্রিয় এই ‘হোটেল অব আইস’।

দেখে মনে হবে এ যেনো বরফের কোন রাজ্য। দেয়াল থেকে শুরু করে চেয়ার টেবিল- সবকিছুই বরফ দিয়ে তৈরি। বিস্ময়কর এই হোটেলের দেখা মিলবে রোমানিয়ায়।

শীতকাল এলেই বরফ আর তুষারে ছেয়ে যায় পৃথিবীর অনেক অঞ্চল। এসব দেশে বরফ নিয়ে মাতামাতিরও শেষ নেই। বরফ নিয়ে মানুষের সেই মাতামাতিকে নতুন মাত্রা দিতে ২০০৫ সাল থেকে প্রতিবছর রোমানিয়ার সবচেয়ে শীতল অঞ্চল বালিয়া লেকে বানানো হয় এই হোটেল। রোমাঞ্চকর অভিজ্ঞতা পেতে পর্যটকরাও ভিড় জমাচ্ছেন।

এখানে আসা এক পর্যটক বলেন, জীবনে একবার হলেও এই বরফ হোটেলের অভিজ্ঞতা নেয়া উচিত। এর সাথে সংশ্লিষ্ট সবাই দুর্দান্ত। চারপাশের পুরোটাই নান্দনিকতায় ভরা। সবকিছু খুবই নিখুঁতভাবে বানানো হয়েছে। দারুণ এক অনুভূতি। হোটেলে প্রয়োজনীয় সবকিছুই আছে।

বরফের তৈরি হোটেল মূলত ক্ষণস্থায়ী। শীতকালেই কেবল এমন হোটেল বানানো সম্ভব। বালিয়া লেক থেকে বরফ এনে তৈরি করা হয় ব্লক। প্রতিটি ব্লকের ওজন প্রায় ৩০ কিলোগ্রাম। ঠান্ডা নিয়ন্ত্রণে ব্যবহার করা হয় থার্মাল ব্লাঙ্কেট।

তবে বৈশ্বিক উষ্ণতার কারণে অনিশ্চিত এই বরফের তৈরি হোটেলের ভবিষ্যৎ। কর্তৃপক্ষের আশঙ্কা, অদূর ভবিষ্যতেই বন্ধ হয়ে যেতে পারে তাদের এই ঐতিহ্যবাহী হোটেল।

রোমানিয়া ছাড়াও শীতপ্রধান আরও কয়েকটি দেশে দেখা মেলে বরফের তৈরি হোটেলের। এরমধ্যে কানাডার ডি গ্লেস, সুইডেনের জাক্কাসজারভি এবং ফিনল্যান্ডের লাভাত্তুমা বেশ জনপ্রিয়।

বাংলাদেশ সময়: ৮:১০ পূর্বাহ্ণ | রবিবার, ০১ জানুয়ারি ২০২৩

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com