ব্রেকিং নিউজ

x


মেট্রোরেলে প্রথম দিন যাত্রী হয়েছেন ৩ হাজার ৮৫৭ জন

শুক্রবার, ৩০ ডিসেম্বর ২০২২ | ৮:৩৯ পূর্বাহ্ণ

মেট্রোরেলে প্রথম দিন যাত্রী হয়েছেন ৩ হাজার ৮৫৭ জন

মেট্রোরেলে প্রথম দিন যাত্রী হয়েছেন ৩ হাজার ৮৫৭ জন
ঢাকায় মেট্রোরেলের চলাচল শুরু হওয়ার প্রথম দিন বৃহস্পতিবার ৩ হাজার ৮৫৭ জন যাত্রী ভ্রমণ করেছেন। মেট্রোরেল চলেছে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

মেট্রোরেলে চড়ার জন্য খুব সকালে লাইনে দাঁড়ায় সাধারণ মানুষ। বেলা ১১টা ৪৫ মিনিটে সেই লাইন আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে গিয়ে ঠেকে।

হাজারো মানুষ লাইনে ছিলেন। কিন্তু প্রথম দিনে তাদের আর মেট্রোরেলে চড়ার সুযোগ হলো না। শেষে হতাশ হয়ে ফিরে গেছেন তারা।

মেট্রোরেলের সাধারণ যাত্রী নিয়ে চলাচল শুরু করেছে আজ থেকে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ৮টায় আগারগাঁও ও উত্তরা উভয় স্টেশন থেকে সাধারণ যাত্রী নিয়ে প্রথম ট্রেনটি ছাড়ে।

বুধবার মেট্রোরেলের উদ্বোধন করা হয়। উদ্বোধনী যাত্রায় যাত্রী ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছোট বোন শেখ রেহানা, মন্ত্রিপরিষদের সদস্যসহ নানা শ্রেণি-পেশার ২০০ মানুষ।

ঢাকায় মেট্রোরেল নির্মাণ পরিচালনার দায়িত্বে নিয়োজিত ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষের ঘোষণা অনুযায়ী, সকাল থেকে সাধারণ মানুষ টিকিট কেটে মেট্রোরেলে উঠতে পারছেন।

ডিএমটিসিএলের ঘোষণা অনুযায়ী, প্রথমদিকে মেট্রোরেল চলবে সীমিত পরিসরে, সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। মাঝপথে কোথাও থামবে না। প্রথমদিকে ১০ মিনিট পরপর ট্রেন চলবে। আপাতত প্রতি মঙ্গলবার বন্ধ থাকবে মেট্রোরেল।

মেট্রোরেলে কিলোমিটারে ভাড়া ৫ টাকা। মেট্রোরেলে সর্বনিম্ন ভাড়া ২০ টাকা। দিয়াবাড়ী থেকে আগারগাঁওয়ের ভাড়া ৬০ টাকা। কমলাপুর পর্যন্ত ভাড়া হবে ১০০ টাকা। শিক্ষার্থীদের জন্য হাফ পাস থাকছে না। ভাড়া লাগবে না যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও তিন ফুটের কম উচ্চতার শিশুদের। স্মার্ট কার্ডে ভাড়া পরিশোধ করলে ১০ শতাংশ ছাড় পাবেন যাত্রীরা।

বাংলাদেশ সময়: ৮:৩৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ৩০ ডিসেম্বর ২০২২

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com