ব্রেকিং নিউজ

x


মাস্ক না পরে রাস্তায় বের হলেই গ্রেপ্তার

বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০ | ৩:১৯ অপরাহ্ণ

মাস্ক না পরে রাস্তায় বের হলেই গ্রেপ্তার

বিশ্বজুড়ে আতঙ্কের নাম হয়ে উঠেছে করোনাভাইরাস। বিশ্বের প্রায় সব দেশেই হানা দিয়েছে এই প্রাণঘাতী ভাইরাস। করোনার হানা থেকে বাঁচেনি ভারতও। দেশটিতে প্রতিদিনই করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়ে চলেছে। খবর আরএফআইয়ের।

এমন পরিস্থিতিতে করোনার বিস্তার ঠেকাতে কড়া পদক্ষেপ নিয়েছে ভারতের বাণিজ্যিক নগরী মুম্বাইয়ের কর্তৃপক্ষ। যেহেতু করোনার কোনও প্রতিষেধক নেই, তাই প্রতিরোধই সর্বোত্তম উপায়। এসবের মধ্যে রয়েছে লকডাউন, মাস্ক পরাসহ বিভিন্ন পদ্ধতি।

ভারতে এমনিতেই ২১ দিনের লকডাউন চলছে। কিন্তু লকডাউনের মধ্যেও অনেকে ঘর থেকে বের হচ্ছেন। আবার মানছেন না নির্দেশনাও। তাই সংক্রমণ ঠেকাতে মুম্বাই পৌরসভা কর্তৃপক্ষ জানিয়েছে, রাস্তায় বের হলেই বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে। না হলে গ্রেপ্তার করবে পুলিশ।

তাদের নির্দেশিকা অনুযায়ী, জনসম্মুখে কোনও সভা করলে, অফিস-বাজারে গেলে মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক।

মুম্বাই শহরের পৌরসভা কমিশনার প্রবীণ পরদেশি বলেন, ওষুধের দোকানে যে মাস্কগুলো পাওয়া যাবে তাই ব্যবহার করা হবে। এমনকি ঘরে তৈরি মাস্কও ধুয়ে পরা যাবে। কিন্তু মাস্ক ছাড়া রাস্তায় বেরোনো চলবে না। মহারাষ্ট্র্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেও মাস্ক পরে রাস্তায় বের হওয়ার জন্যে অনুরোধ করেন মুম্বাইবাসীদের।

উল্লেখ্য, মুম্বাই এবং তার শহরতলিতে অন্তত দুই কোটি মানুষ থাকেন। সেখানে এখন পর্যন্ত ৭৮২ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ৫০ জন। আক্রান্তের মধ্যে ধারাবি বস্তির বহু বাসিন্দা রয়েছে। আর ভারতে আক্রান্তের সংখ্যার দিক দিয়ে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। এসব খতিয়ে দেখেই মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা দিয়েছে মুম্বাই।

বাংলাদেশ সময়: ৩:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com