ব্রেকিং নিউজ

x


মতলবে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই

বুধবার, ১৩ মে ২০২০ | ৩:০১ অপরাহ্ণ

মতলবে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই

চাঁদপুরের মতলব দক্ষিণের নারশয়ণপুর ইউনিশয়নের রসুলপুর গ্রামে এক কৃষকের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। ১৩ মে মঙ্গলবার সকাল আনুমানিক সাড়ে ৬ টায় রসুলপুর গ্রামের মৃত মোঃ আউয়াল সরকারের ছেলে আম্বর আলী সরকারের বসত ঘরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘট।

অগ্নিকাণ্ডে নগদ অর্থ, আসবাবপত্র, স্বর্ণালংকারসহ প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার জানান।

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে জানা যায়। আম্বর আলী ও তার স্ত্রীসন্তানকে নিয়ে ওইদিন সকালেএকই এলাকার পাশ্বর্বর্তী মামার বাড়ীতে যায়। হঠাৎ আগুন আগুন বলে ডাকচিৎকার দিলে আশপাশের লোকজনসহ আম্বর আলী ও তার পরিবারের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে খবর পেয়ে মতলব দক্ষিণ ফায়ার সার্ভিস প্রায় ৪০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষনে আগুনে বসতঘর, নগদ ৫০ হাজার টাকা, ৫ ভরি স্বর্ণ, আসবাবপত্র, জমির দলিলপত্র, জাতীয় পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত আম্বর আলীর অভিযোগ , এলাকার কিছু দুষ্কৃতিকারীরা আমার ঘরে আগুন লাগিয়েছে। এতে আমার ঘর পুড়ে সব শেষ হয়ে গেছে। আমার আর কিছুই রইলো না। যারা আমার ঘর পুড়িয়ে দিয়েছে। আমি তাদের বিচার চাই।

মতলব দক্ষিণ ফায়ার সার্ভিস ষ্টেশন ইনচার্জ মো. আসাদুজ্জামান বলেন প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। প্রায় ৪০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

এদিকে খবর পেয়ে মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, ইউপি চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদার এবং মতলব দক্ষিণ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক জানান, ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ ৬ হাজার টাকা দেওয়া হয়েছে। পরবর্তীতে তাদেরকে সরকারিভাবে সহযোগিতা করা হবে।

বাংলাদেশ সময়: ৩:০১ অপরাহ্ণ | বুধবার, ১৩ মে ২০২০

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com