ব্রেকিং নিউজ

x


ভয়ংকর প্রতারক হাজীগঞ্জের জামায়াত নেতা আতাউল করিম গ্রেপ্তার

সোমবার, ০৮ মার্চ ২০২১ | ৫:০০ অপরাহ্ণ

ভয়ংকর প্রতারক হাজীগঞ্জের জামায়াত নেতা আতাউল করিম গ্রেপ্তার

ভয়ংকর প্রতারক ও কো-অপারেটিভ দিয়ে কোটি কোটি টাকা আত্মসাতের মামলার এক বছর সাজাপ্রাপ্ত আসামী জামায়াত শিবিরের অর্থদাতা আতাউল করিমকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে গ্রেফতার করার জন্য দীর্ঘ দিন পুশিল অভিযান চালালেও সে হঠাৎ উধাও হয়ে যায় জামায়াত নেতা আতাউল করিম। দীর্ঘদিন হাজীগঞ্জ উপজেলা থেকে উদাও হয়ে গা-ঢাকা ছিলেন।

তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সম্প্রতি একটি মামলায় তার সশ্রম কারাদন্ডের আদেশ জারি করেছে আদালত। তার বিরুদ্ধে এক বছরের সশ্রম কারাদন্ড ও ২২ লাখ ৪০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

আতাউল করিম মিয়াজি হাজীগঞ্জ উপজেলার ৮ নং হাটিলা পূর্ব ইউনিয়নের মিয়াজী বাড়ীর শামছুল হকের ছেলে।
হাজীগঞ্জ থানা পুলিশ সুত্রে জানাযায়, তার বিরুদ্ধে দশটি মামলা রয়েছে। চারটি মামলায় তিন বছর তিন মাস সাজা। ছয়টি মামলা চলমান। সবগুলো মামলাই সিআর।

মামলার বিবরণী গুলো হলো- সিআর ৫৫৯/১৬ এর সাজা ৩ মাস ও ১,৫৮৯০০/-টাকা, সিআর ৪৬৯/১৮ এর সাজা ১ বছর ও ৩২,৪১,৭৮৫/-টাকা, সিআর ৪৭১/১৮ এর সাজা ১ বছর ও ৩২,০৩,৭৬৮/- টাকা, সিআর ৯৭/১৬ এর সাজা ১ বছর ও ২২,৮০,০০০/-টাকা, সিআর ৩৮৬/১৮, সিআর ৩৯৫/১৮, সিআর ৪৬১/১৮, সিআর ৪৬০/১৮, সিআর ৪৬৮/১৮, সিআর ৪২২/১৮

জানা গেছে ২০১৭ সালের ২২ নভেম্বর আনোয়ার হোসেন ভূঁইয়া নামের পাওনাদার আদালতের শরণাপন্ন হোন। তারপর বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় এক বছরের সশ্রম কারাদন্ড ও ২২ লাখ ৪০ হাজার টাকা জরিমানা প্রদান করেন।
খবর নিয়ে জানা গেছে, এই আতাউল করিমের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে রাষ্ট্রীয় কয়েকটি মামলা রয়েছে বলে জানা গেছে।

তার আটকের বিষয়ে হাজিগঞ্জ থানা পুলিশ জানান, তাকে শাহরাস্তি উপজেলা থেকে গ্রেফতার করা হয়। রাতেই তাকে হাজীগঞ্জ থানায় নিয়ে আসা হয়। সোমবার তাকে চাঁদপুর আদালতে প্রেরণ করা হয়েছে।

সাধারণ মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করে হাজীগঞ্জ বাজারের চিটাগাং ম্যানশনের ভবন ও জায়গা জাল জালিয়তির মাধ্যমে ক্রয় করে। এ ভবন ক্রয় করতে গিয়ে সরকারের রাজস্ব ফাঁকি দিয়েছে। এছাড়া এ ভবনটি ঝুঁকিপূর্ণ। যে কোন সময় ভবন ধসে পড়ে মানুষের জীবনের ক্ষতি হতে পারে। এ নিয়ে স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশ করা হয়। আতাউল করিম কে গ্রেফতারের খবর ছড়িয়ে পড়লে তার বিরুদ্ধে অভিযোগকারীরা থানায় গিয়ে হাজির হন এবং তার বিচার চান।

বাংলাদেশ সময়: ৫:০০ অপরাহ্ণ | সোমবার, ০৮ মার্চ ২০২১

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com