ব্রেকিং নিউজ

x


নারী ইন্সপেক্টরকে ধর্ষণ : এসপির বিরুদ্ধে মামলা নিতে পুলিশকে আদালতের নির্দেশ

বৃহস্পতিবার, ১২ আগস্ট ২০২১ | ৮:৪৬ অপরাহ্ণ

নারী ইন্সপেক্টরকে ধর্ষণ : এসপির বিরুদ্ধে মামলা নিতে পুলিশকে আদালতের নির্দেশ

 

 

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার (এসপি) মোক্তার হোসেনের বিরুদ্ধে নারী ইন্সপেক্টরকে ধর্ষণের মামলা গ্রহণে রাজধানীর উত্তরা পূর্ব থানার ওসিকে নির্দেশ দিয়েছে আদালত। একইসাথে মামলা গ্রহণের পর এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে আদালতের নির্দেশে।

বৃহস্পতিবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ধর্ষণের অভিযোগে মামলার আবেদন নিয়ে গেলে আদালত সেটি আমালে নিয়ে পুলিশকে এই নির্দেশনা দেয়।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) আফরোজা ফারহানা জানান, ঢাকার সপ্তম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোছা: কামরুন্নাহার বাদীর জবানবন্দি রেকর্ড করেছেন।

আদালতে করা বাদীর আবেদন সূত্রে জানা গেছে, জাতিসঙ্ঘ শান্তি মিশনে সুদানে কর্মরত থাকাকালীন ওই নারী পুলিশ ইন্সপেক্টরকে ধর্ষণ করেছেন সেখানে কর্মরত এসপি মোক্তার হোসেন। তার বিরুদ্ধে আদালতে বৃহস্পতিবার তিনি এই মামলার আবেদন করেন।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর আফরোজা ফারহানা জানিয়েছেন, মামলার অভিযোগে বলা হয়েছে, মামলার বাদী ও অভিযুক্ত দু’জনেই সুদানে জাতিসঙ্ঘ শান্তি মিশনের কর্মরত ছিলেন। অভিযুক্ত পুলিশ সুপার ওই শান্তি মিশনে পুলিশের কন্টিনজেন্টের কমান্ডার ছিলেন। সেখানে অবস্থানকালীন ধর্ষণের ঘটনা ঘটেছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অভিযোগে আরো বলা হয়েছে, ওই নারী পুলিশ ইন্সপেক্টরের সাথে অভিযুক্ত পুলিশ সুপার বিভিন্ন সময়ে যোগাযোগ করতেন। ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে একদিন পেটের সমস্যার কথা উল্লেখে করে ওই পুলিশ ইন্সপেক্টরকে দুপুর বেলায় তাকে রান্না করে খাওয়ানোর কথা বলেন।

এরপর সেখানে যাওয়ার পর তাকে ধর্ষণ করা হয়েছে বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে। নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯-এর ১ ধারায় মামলাটি করা হয়েছে।

এর আগে পুলিশ বিভাগেও ওই নারী পুলিশ ইন্সপেক্টর লিখিত অভিযোগ করেছিলেন বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়। কিন্তু এতে কোনো সুফল না পেয়ে শেষ পর্যন্ত তিনি আদালতে অভিযোগ নিয়ে যান।

বাংলাদেশ সময়: ৮:৪৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ আগস্ট ২০২১

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com