ব্রেকিং নিউজ

x


নরেন্দ্র মোদির মা মারা গেছেন

শুক্রবার, ৩০ ডিসেম্বর ২০২২ | ৮:১৬ পূর্বাহ্ণ

নরেন্দ্র মোদির মা মারা গেছেন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন মোদি স্থানীয় সময় বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাতে মারা গেছেন। তার বয়স হয়েছিল ১০০ বছর। খবর এনডিটিভির।

হাসপাতালে নরেন্দ্র মোদি ও হীরাবেন মোদি।

সংবাদমাধ্যমের খবরে জানা যায়, দুদিন আগে স্বাস্থ্যের অবনতি হওয়াই আহমেদাবাদের ইউএন মেহতা হাসপাতালে ভর্তি করা হয়েছিল হীরাবেন মোদিকে। সেখানেই রাত সাড়ে ৩টায় তার মৃত্যু হয়।

ইউএন মেহতা ইনস্টিটিউট অব কার্ডিওলজি অ্যান্ড রিসার্চ সেন্টার এক বিবৃতিতে জানায়, শ্রীমতি হীরাবেন মোদি চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে মারা যান। মায়ের মৃ্ত্যুর খবর পেয়ে প্রধানমন্ত্রী মোদি দিল্লি থেকে গুজরাটের উদ্দেশে রওনা দিয়েছেন।

সামাজিক মাধ্যমে মায়ের মৃত্যুর খবর নিশ্চিত করে নরেন্দ্র মোদি এক পোস্টে জানান, ‘একটি গৌরবময় শতাব্দী ঈশ্বরের পায়ে স্থির।’ তিনি আরও বলেন, ‘একটি গৌরবময় শতাব্দী ঈশ্বরের পায়ে বিশ্রাম নিচ্ছে, মা আমি সর্বদা সেই ত্রিত্ব অনুভব করছি যার মধ্যে একজন তপস্বীর যাত্রা রয়েছে নিঃস্বার্থ কর্মযোগীর প্রতীক ও মূল্যবোধের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ একটি জীবন।’

এর আগে বুধবার (২৮ ডিসেম্বর) অসুস্থ মাকে দেখতে গুজরাট গিয়েছিলেন মোদি। হাসপাতালে মায়ের সঙ্গে দেখা করেন তিনি। এ সময় হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছিল, ‘প্রধানমন্ত্রীর মাকে ইউএন মেহতা ইনস্টিটিউট অব কার্ডিওলজি অ্যান্ড রিসার্চ সেন্টার, আহমেদাবাদে ভর্তি করা হয়েছে এবং তার অবস্থা স্থিতিশীল।’

প্রধানমন্ত্রীর ছোট ভাই পঙ্কজ মোদির সঙ্গেই থাকেন হীরাবেন মোদি। তারা গান্ধীনগরের কাছে রায়সান নামের একটি গ্রামে থাকেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিয়মিত তার মায়ের সঙ্গে যোগাযোগ রাখতেন। বিশেষ বিশেষ দিনে ও গুজরাট সফরের সময় তিনি তার মায়ের সঙ্গে দেখা করতেন।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ৮:১৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ৩০ ডিসেম্বর ২০২২

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com