ব্রেকিং নিউজ

x


দেশে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৭০৯ ও মৃত্যু ৭

শুক্রবার, ০৮ মে ২০২০ | ৩:১১ অপরাহ্ণ

দেশে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৭০৯ ও মৃত্যু ৭

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭০৯ জন। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ১৩৪ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ জন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০৬ জনে। আর এসময় সুস্থ বাড়ি ফিরে গেছেন ১৯১ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ হাজার ১০১জন।

আজ শুক্রবার (৮ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৫ হাজার ৭০৭টি। তবে আগের কিছু নমুনা মিলিয়ে পরীক্ষা করা হয় ৫ হাজার ৯৪১ জনের। দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ১১ হাজার ৪৫৪টি। যে ৭ জন মারা গেছেন তাদের মধ্যে ৯০ বছর বয়সের ঊর্ধ্বে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন। আর মৃত ব্যক্তিদের মাঝে ৫ জন ঢাকার, বাকি দুইজন অন্য জেলার।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম শনাক্ত হয়। সেখান থেকে তা ছড়িয়ে পরে গোটা বিশ্বে। এখন মারাত্মকভাবে ভুগছে ইউরোপ-আমেরিকা-এশিয়াসহ বিশ্বের অন্যান্য অঞ্চল। এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ২০ হাজার ছাড়িয়ে গেছে।

বাংলাদেশ সময়: ৩:১১ অপরাহ্ণ | শুক্রবার, ০৮ মে ২০২০

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com