ব্রেকিং নিউজ

x


দক্ষিণ আফ্রিকায় স্মরণীয় জয় তুলে নিলো বাংলাদেশ

শনিবার, ১৯ মার্চ ২০২২ | ৭:২১ পূর্বাহ্ণ

দক্ষিণ আফ্রিকায় স্মরণীয় জয় তুলে নিলো বাংলাদেশ

সিরিজের প্রথম ওয়ানডে ৩৮ রানে জিতে দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের বিপক্ষে প্রথম জয় পেলো বাংলাদেশ।

প্রোটিয়াদের ৩৮ রানে হারিয়েই সিরিজে শুভ সূচনা করলো বাংলাদেশ। তাসকিন আহমেদের বিধ্বংসী বোলিংয়ের সাথে শরিফুল ও মিরাজদের কার্যকর পারফরমেন্সে ৭ বল বাকি থাকতেই ২৭৬ রানে থেমে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস।

বাংলাদেশের দেয়া ৩১৫ রানে টার্গেটে ব্যাট করতে নেমে যেমন সূচনা দরকার ছিল তা পায়নি দক্ষিণ আফ্রিকা, পেতে দেননি তাসকিন ও শরিফুল। ইয়ানেমান মালানকে দারুণ ডেলিভারিতে ফেরান শরিফুল। তারপর একই ওভারে জোড়া আঘাতে কাইল ভেরাইন্না ও এইডেন মার্করামকে ফিরিয়ে দিলে মাত্র ৩৬ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে প্রোটিয়ারা। এরপর টেম্বা বাভুমাকে নিয়ে পাল্টা আক্রমণে দক্ষিণ আফ্রিকাকে ম্যাচে ফেরান র‍্যাসি ভ্যান ডার ডাসেন। কিন্তু দুর্দান্ত এক শর্ট বলে বাভুমাকে সাজঘরে ফেরান শরিফুল, আর ভেঙে যায় ৮৫ রানের জুটি।

এরপরও লড়েছেন ভ্যান ডার ডাসেন। তাসকিন নিজের শেষ ওভারে ডাসেনকে ফিরিয়ে দিলে নিঃসঙ্গ লড়াই শুরু হয় ডেভিড মিলারের। ৮টি চার ও ৩টি বিশাল ছয়ে ৫৭ বলে ৭৯ রানের বিধ্বংসী ইনিংসে জয়ের আশা জাগালেও মিরাজের ৪ উইকেটের মধ্যেই কাটা পড়েন মিলার। আর ৩৮ রানের অনায়াস জয় পায় বাংলাদেশ।৬ রান। তবে ৮ বলের ব্যবধানে আউট হন দুই ওপেনারই। ৯৫ রানে ভাঙে উদ্বোধনী জুটি। চতুর্থ উইকেটে ১১৫ রানের জুটি গড়েন সাকিব-ইয়াসির।

বাংলাদেশ সময়: ৭:২১ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ মার্চ ২০২২

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com