ব্রেকিং নিউজ

x


তোমাদের স্বপ্ন তোমাদেরই বাস্তবায়ন করতে হবে – মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম

রবিবার, ০৭ আগস্ট ২০২২ | ৮:২৩ পূর্বাহ্ণ

তোমাদের স্বপ্ন তোমাদেরই বাস্তবায়ন করতে হবে – মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম

হাজীগঞ্জের বলাখালে ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের নতুন একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে
তোমাদের স্বপ্ন তোমাদেরই বাস্তবায়ন করতে হবে
— মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

চাঁদপুর-৫ হাজীগঞ্জ শাহরাস্তির আসনের সংসদ সদস্য মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অবসরপ্রাপ্ত রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেছেন, তোমাদের স্বপ্ন তোমাদেরই বাস্তবায়ন করতে হবে। তিনি আরো বলেন, তোমাদের জীবনে অনেক অনেক স্বপ্ন, কিন্ত সে স্বপ্নের বাস্তবায়তা তোমাদেরই অর্জন করতে হবে। আমরা তোমাদের সহায়তা করবো কিন্তু সক্ষমতা অর্জন তোমাদের নিজের থেকে করতে হবে। তোমাদের লেখা পড়া করতে হবে। লেখা পড়া ফাকি দেয়া চলবে না।

আমার পিচনে পিচনে শ্লোগান দিয়ে তোমাদের শিক্ষা জীবনের ক্ষতি করবে না। কারন জীবনে যখন প্রতিষ্ঠিত হবার সময় আসবে তখন কে আমার সাথে ছিলো কে ছিলো তা কেউই খোজ রাখবে না। কেউ তোমাদের চিনবে না। যদি না তোমরা মেধা তালিকায় আসতে পারো। আর মেধা তালিকায় আসতে হলে ভাবে করে পড়া লেখা করতে হবে।

তিনি আরো বলেন, আমি রাজনীতিতে আমার স্বার্থে ছাত্রদেরকে ব্যবহার করছি না ভবিশ্যতেও করবো না। আমি চাই তোমারা ভালো মানুষ হও, উচ্চ শিক্ষা লাভ করো, তোমার নিজের জন্য এবং পরিবারের স্বার্থে। ভবিশ্যতে তোমাদের কাছ থেকেই দেশের দায়িত্ব নিতে হবে। তোমরা যদি ভালো শিক্ষা না করো তা হলে দেশকে এগিয়ে নিতে খুব কঠিন হবে।

কারন তোমাদের পূর্ব পুরুষরা রক্ত দিয়ে এদেশকে স্বাধীন করেছিলো। তাদের কাছ থেকে সেই ইতিহাস জানার চেষ্টা করবে। তোমাদের জন্য আমরা যুদ্ধ করে ছিলাম। তোমাদের জন্য একটি স্বাধীন রাষ্ট্র দিয়ে দিয়েছি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কণ্যা জননেত্রী শেখ হাসিনা সরকার প্রধান বলে দেশে আজ এতো উন্নয়নমূলক কাজ করা সম্ভব হয়েছে। ইতিমধ্যে উদ্বোধনের জন্য অপেক্ষমাণ মেট্রো রেল প্রকল্পসহ নানা উন্নয়নমূলক কাজ। অতিতের কোন সরকার দেশে এতে উন্নয়নমূলক কাজ করতে পারেনি। যার প্রমান আমার হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার জনগণ।

৬ আগষ্ট শনিবার দিনব্যাপী হাজীগঞ্জের বলাখাল জে.এন. উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজ-এর ৪তলা ভীত বিশিষ্ট একতলা একাডেমিক ভবনের উদ্বোধন, বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ৩ তলা একাডেমিক ভবনের উদ্বোধন এবং বলাফল নুরে মদিনা ইসলামিয়া আলিম মাদ্রাসা ৪তলা ভীত বিশিষ্ট একতলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন। এতে ৩টি ভবনে ২ কোটি ৫৫ লক্ষ টাকা ব্যায়ে করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা বদরুন নাহার চৌধুরী, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাসেদুল ইসলাম, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ জোবাইর সৈয়দ, জেলা আওয়ামীলীগের কোষাধক্ষ্য আলহাজ¦ আহছান হাবীব অরুন, হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বতু মিয়াজী, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী জসিম উদ্দিন, কালচোঁ উত্তর ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানিয়া,

৫নং সদর ইউনিয়নের চেয়ারম্যান ইউসুফ প্রধানিয়া সুমন, ৬নং বড়কূল পূর্ব ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান। ২নং বাকিলা ইউনিয়নের সাধারণ সম্পাদক অমল কান্তি ধর, পৌর প্যানেল মেয়র মোহাম্মদ জাহিদুল আযহার আলম বেপারী, পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুন্সী মোহাম্মদ মরিন, রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি এসএম মানিক, উপজেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন সোহেল,

পৌর যুবলীগের যুগ্ন-আহবায়ক তাজুল ইসলাম, পৌর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বি, তিন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ সকল শিক্ষক মন্ডলী, আওয়ামী লীগ, যুবলীগ এবং ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ৩টি অনুষ্ঠানই পরিচালনা করেন, বাকিলা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন।

 

বাংলাদেশ সময়: ৮:২৩ পূর্বাহ্ণ | রবিবার, ০৭ আগস্ট ২০২২

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com