ব্রেকিং নিউজ

x


ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনায় আক্রান্ত

মঙ্গলবার, ২৬ মে ২০২০ | ৮:৫৯ পূর্বাহ্ণ

ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনায় আক্রান্ত

 

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোববার (২৪ মে) সন্ধ্যায় গণস্বাস্থ্যের ল্যাবে নিজেদের উদ্ভাবিত কিটে (জি আর কোভিড-19 রেপিড ডট ব্লট) নমুনা পরীক্ষায় ফলাফল পজেটিভ আসে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, রোববার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়। এখন বাসায় একটি ঘরে আইসোলেশনে আছি। এখানেই চিকিৎসা চলছে আমার শারীরিক অবস্থা ভালো।

তিনি বলেন, হাসপাতালে প্রতিদিনই ডিউটি করেছি। সেখান থেকেই হয়তো আক্রান্ত হয়ে থাকতে পারি। আমি সবার কাছে দোয়া চাই।

এদিকে আজ সোমবার গণস্বাস্থ্য কেন্দ্রের ‘জি আর কোভিড 19 রেপিড ডট ব্লট কিট প্রকল্পের’ সমন্বয়কারী ডা. মুহিব উল্লাহ খোন্দকার এক বিবৃতিতে জানান, গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত ‘জি আর কোভিড-১৯ রেপিড ডট ব্লট’কিটের সক্ষমতা যাচাই চলছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)। এ পরীক্ষায় সফলতা পেলে চূড়ান্ত রেপিড ডট ব্লট কিট ব্যবহারের অনুমোদন দেবে ওধুষ প্রশাসন অধিদপ্তর। তারপরই এই কিট সবার জন্য ব্যবহার করা যাবে, তার আগে নয়।

তবে আগামীকাল মঙ্গলবার (২৬ মে) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত করোনার লক্ষণ আছে এমন ৫০ জন রোগীর নমুনা সংগ্রহ করবে গণস্বস্থ্য কেন্দ্র। সেটি শুধুই গণস্বাস্থ্যের গবেষণার জন্য। বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিল (বিএমআরসি) অনুমোদন দেয়ায় গবেষণা কাজের অংশ হিসেবে গণস্বাস্থ্য কেন্দ্র অভ্যন্তরীণ গবেষণা কাজের (ইন্টারনাল ক্লিনিক্যাল ট্রায়াল) অংশ হিসেবে এই নমুনা সংগ্রহ করা হবে।

বাংলাদেশ সময়: ৮:৫৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৬ মে ২০২০

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com