ব্রেকিং নিউজ

x


টাঙ্গাইল জেলাকে লকডাউন ঘোষণা

মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০ | ৪:৩৭ অপরাহ্ণ

টাঙ্গাইল জেলাকে লকডাউন ঘোষণা

করোনাভাইরাস ঠেকাতে টাঙ্গাইল জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ আদেশ জারি থাকবে। টাঙ্গাইল জেলার সীমান্তবর্তী এলাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বিশেষ চেকপোস্ট বসানো হয়েছে।

মঙ্গলবার দুপুরে জেলা সার্কিট হাউজে পুলিশ বিভাগ, জেলা প্রশাসন, সেনাবাহিনী ও জনপ্রতিনিধিদের অংশগ্রহণে এক বিশেষ সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, শহর ও জেলায় আসা-যাওয়া রোধে টাঙ্গাইল পৌর এলাকার চারদিকে চেকপোস্ট বসানো হয়েছে। জনসমাগম কমাতে শহরের ভেতরে হালকা যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলাম সাংবাদিকদের বলেন, করোনাভাইরাস মোকাবেলায় টাঙ্গাইল জেলাকে চারদিক দিয়ে চেকপোস্ট বসিয়ে লকডাউন করে দেওয়া হয়েছে। অন্য কোনো জেলার যানবাহন এ জেলায় প্রবেশ করবে না এবং এখানকার যানবাহন অন্য কোথাও যেতে পারবে না। তবে ওষুধ, খাদ্যসামগ্রীবাহী যানবাহন, পৌরসভার পরিচ্ছন্নতাকর্মী ও সংবাদকর্মীরা এই নিষেধাজ্ঞার বাইরে থাকবেন।

তিনি আরও বলেন, শুধুমাত্র নিত্যপ্রয়োজনীয় জিনিস ছাড়া সব ধরনের দোকান বন্ধ থাকবে। কোনো কারণ ছাড়া জনগণকে ঘর থেকে বের হতে নিরুৎসাহিত করা হচ্ছে। এই পরিস্থিতি মোকাবেলায় সবার আন্তরিক সহযোগিতা প্রয়োজন।

প্রসঙ্গত, টাইঙ্গাইলে এখন পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত কোনো রোগীর খবর পাওয়া যায়নি। এখন পর্যন্ত ৭৭ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। দুপুর পর্যন্ত ২২ জনের রিপোর্ট পাওয়া গেছে। তাদের কারও শরীরেই করোনাভাইরাস সংক্রমণের প্রমাণ পাওয়া যায়নি। এছাড়া জেলায় মোট ১৩টি আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ৪:৩৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com