ব্রেকিং নিউজ

x


ঝিনাইদহে চালু হলো ভ্রাম্যমাণ টয়লেট

শুক্রবার, ০৯ সেপ্টেম্বর ২০২২ | ৭:২৫ পূর্বাহ্ণ

ঝিনাইদহে চালু হলো ভ্রাম্যমাণ টয়লেট

 

ভ্রাম্যমাণ টয়লেট চালুর মাধ্যমে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভা। পৌর এলাকা, গ্রামাঞ্চলসহ দূর-দূরান্ত থেকে আসা সাধারণ মানুষের কথা চিন্তা করে নামানো হয়েছে এ
ভ্রাম্যমাণ টয়লেট। অন্যদিকে শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার কথাও গুরুত্বসহকারে মাথায় নিয়ে এ উদ্যোগ বলে জানিয়েছেন কালীগঞ্জ পৌরপিতা আশরাফুল আলম।

রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে শহরের মেইন বাসস্ট্যান্ডে ভ্রাম্যমাণ টয়লেট সেবা প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

আয়েশা খাতুন নামের এক নারী জানান, তিনি গ্রাম থেকে শহরে বাজার করতে এসেছেন। শহরের বেশিরভাগ মার্কেটে টয়লেটের সুবিধা নেই। পৌরসভার এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। বিশেষ করে নারীদের জন্য খুবই জরুরি।

কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ জানান, কালীগঞ্জ উপজেলাসহ দূর-দূরান্ত থেকে শহরে আসা সাধারণ মানুষ প্রকৃতির কাজ সারতে টয়লেটের অভাবে অনেক সময় বিড়ম্বনায় পড়ে থাকেন। তাদের অসুবিধার কথা মাধায় রেখেই পৌরসভার একটি পুরাতন পিকআপ গাড়িতে ভ্রাম্যমাণ টয়লেট বানানো হয়েছে। পৌর ফান্ডের প্রায় তিন লাখ টাকা ব্যয়ে এ ব্যবস্থা চালু করা হয়েছে।

মেয়র আরও জানান, ভ্রাম্যমাণ টয়লেট গাড়িটি পৌর বাজারের বিভিন্ন জনবহুল এবং গুরুত্বপূর্ণ স্থানে দুই ঘণ্টা করে অবস্থান করবে। এ সময়ের মধ্যে জনসাধারণ সামান্য ৫-১০ টাকা দিয়ে এটি ব্যবহারের সুযোগ পাবেন। পৌরসভার নেয়া এমন উদ্যোগটি দেশের থানা পর্যায়ের মধ্যে কালীগঞ্জেই প্রথম চালু হয়েছে বলে দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ৭:২৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৯ সেপ্টেম্বর ২০২২

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com