ব্রেকিং নিউজ

x


জাতীয় সংসদের বাজেট অধিবেশন ১০ জুন

মঙ্গলবার, ১৯ মে ২০২০ | ৯:১৮ পূর্বাহ্ণ

জাতীয় সংসদের বাজেট অধিবেশন ১০ জুন

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বুধবার (১০ জুন) বিকাল ৫টায় জাতীয় সংসদ ভবনের সভাকক্ষে একাদশ জাতীয় সংসদের ৮ম (২০২০ খ্রিস্টাব্দের বাজেট) অধিবেশন আহবান করেছেন। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহবান করেছেন।

এর আগে অর্থ মন্ত্রণালয় জানায়, জুন মাসে সংসদে বাজেট পেশ করা হবে। একই সঙ্গে বাজেটকে অংশগ্রহণমূলক করার লক্ষ্যে অর্থনীতিবিদ, ব্যবসায়ী, বিশিষ্টজনসহ অংশীজনের মতামত চাওয়া হয়। অনলাইনে এ মতামত দিতে বলা হয়েছে।

অর্থমন্ত্রণালয় সূত্রে আরও জানা গেছে, করোনার কারণে এবার প্রাক-বাজেট আলোচনা স্থগিত করা হয়েছে। তবে আসন্ন বাজেটকে অংশগ্রহণমূলক করতে ওয়েবসাইটে মতামত নেয়া হবে।

১০ মে ২০২০-২১ সালের বাজেট নিয়ে আয়োজিত অনলাইন ব্রিফিংয়ে করোনার সংকট মোকাবিলায় নিম্নআয়ের মানুষকে অন্তত আরও দুই মাস ত্রাণ ও নগদ সহায়তা দেয়ার পাশাপাশি বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাতে বরাদ্দ বাড়ানোর আহ্বান জানায় সিপিডি। নতুন কর্মসংস্থান সৃষ্টিতে সর্বাধিক গুরুত্ব দেয়া ও মধ্যবিত্তকে স্বস্তি দিতে ব্যক্তিখাতে করমুক্ত আয় সীমা বাড়ানোর সুপারিশ করে সংস্থাটি।

প্রতিক্রিয়ায় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, এবারের বাজেট হবে অর্থনৈতিক পুনর্বাসনের বাজেট। অর্থনীতিকে পুনরুদ্ধারের বাজেট।

বাংলাদেশ সময়: ৯:১৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৯ মে ২০২০

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com