ব্রেকিং নিউজ

x


জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক শ্যামল

রবিবার, ০১ জানুয়ারি ২০২৩ | ৭:৫৭ পূর্বাহ্ণ

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক শ্যামল

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক শ্যামল
টানা দ্বিতীয়বার জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের প্রার্থী দৈনিক ইত্তেফাকের জ্যেষ্ঠ সাংবাদিক ফরিদা ইয়াসমিন। আর প্রথমবারের মতো সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন একই প্যানেলের প্রার্থী ভোরের কাগজের শ্যামল দত্ত। ফরিদা ইয়াসমিন বিদায়ী কমিটিতেও সভাপতি ছিলেন।

শনিবার (৩১ ডিসেম্বর) দিনভর উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গণনা শেষে রাতে ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মো. মোস্তফা-ই-জামিল।

ঘোষিত ফল অনুযায়ী, সভাপতি পদে ফরিদা ইয়াসমিন ৫৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কামাল উদ্দিন সবুজ পেয়েছেন ৪০১ ভোট।

সিনিয়র সহ-সভাপতি পদে ৫৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হাসান হাফিজ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কার্তিক চ্যাটার্জী পেয়েছেন ৪০৪ ভোট।

সহ-সভাপতি পদে ৫৮৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন রেজোয়ানুল হক রাজা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ আলী আফসার পেয়েছেন ৩৫৯ ভোট।

সাধারণ সম্পাদক পদে ৪৯৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন শ্যামল দত্ত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ইলিয়াস খান পেয়েছেন ৪৭৪ ভোট।

যুগ্ম সম্পাদক পদে আইয়ুব ভুঁইয়া ও মো. আশরাফ আলী যথাক্রমে ৫৪০ ও ৪৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ পদে ৫৭৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শাহেদ চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শাহ নেওয়াজ দুলাল পেয়েছেন ২০৮ ভোট।

এছাড়া ব্যবস্থাপনা কমিটিতে ১০ জন সদস্য নির্বাচিত হয়েছেন। নির্বাচিতরা আগামী দুই বছর সাংবাদিকদের শীর্ষ এ সংগঠনের নেতৃত্ব দেবেন।

ব্যবস্থাপনা কমিটির ১৭টি পদে মোট ৪৫ জন প্রার্থী নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে দুটি প্যানেল থেকে ৩৪ জন। আর কোষাধ্যক্ষ ও সদস্য পদে ১১ জন স্বতন্ত্রপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এবার ভোটার ছিলেন এক হাজার ১০২ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৯৮৫ জন।

বাংলাদেশ সময়: ৭:৫৭ পূর্বাহ্ণ | রবিবার, ০১ জানুয়ারি ২০২৩

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com