ব্রেকিং নিউজ

x


গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৭ ও আক্রান্ত ২৯১১

মঙ্গলবার, ০২ জুন ২০২০ | ৬:২৫ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৭ ও আক্রান্ত ২৯১১

 

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। আর এই সময়ে আক্রান্ত হয়েছেন আরও ২ হাজার ৯১১ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ৭০৯ জনের। আর আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ৪৪৫ জন। দেশে এক দিনে করোনায় সংক্রমণে আক্রান্ত ও মৃত্যুর এটাই সর্বোচ্চ সংখ্যা।

আজ মঙ্গলবার ( জুন) রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৭০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়, আর নমুনা সংগ্রহ করা হয় ১৪ হাজার ৯৫০ টি। এখন পর্যন্ত দেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৭৩টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৫২৩ জন কোভিড-19 রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ১২০ জন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের।

এদিকে ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ মঙ্গলবার (২ জুন) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৩ লাখ ৭৭ হাজার ছাড়িয়ে গেছে। আর এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ৬৬ হাজারের বেশি মানুষ। এছাড়া সুস্থ হয়েছেন ২৯ লাখ ০৩ হাজার ৫৯৮ জন।

বাংলাদেশ সময়: ৬:২৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ জুন ২০২০

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com