ব্রেকিং নিউজ

x


এনবিআর আটকে দিল নোরা ফাতেহির অনুষ্ঠান

বুধবার, ১৬ নভেম্বর ২০২২ | ৭:৪৪ পূর্বাহ্ণ

এনবিআর আটকে দিল নোরা ফাতেহির অনুষ্ঠান

এনবিআর আটকে দিল নোরা ফাতেহির অনুষ্ঠান

মান্য করায় বলিউড অভিনেত্রী নোরা ফাতেহির স্টেজ শো বন্ধ করার নির্দেশ দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। মঙ্গলবার এনবিআরের ভ্যাট বিভাগ থেকে ঢাকা উত্তর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটকে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

আগামী ১৮ নভেম্বর রাজধানীর একটি কনভেনশন সেন্টারে স্টেজ শো হওয়ার কথা। ইতিমধ্যে ওই অনুষ্ঠানের টিকিট বিক্রি শুরু হয়েছে।

কিন্তু ভ্যাট বিভাগের ওই চিঠিতে বলা হয়েছে, এই অনুষ্ঠানের অনুমতি নেওয়া হয়নি। ভ্যাট কার্যালয়ে ঘোষণা দেওয়া, ব্যাংক গ্যারান্টি জমা ও অনুমতি গ্রহণের বাধ্যবাধকতা আছে। কিন্তু আয়োজক প্রতিষ্ঠান উইমেন লিডারশিপ করপোরেশন এই অনুমোদন নেয়নি। এ ছাড়া টিকিট বিক্রির ওপর ১৫ শতাংশ ভ্যাট ও ১০ শতাংশ সম্পূরক শুল্ক আরোপ হয়।
ঢাকা উত্তর ভ্যাট কমিশনারেটকে দেওয়া এনবিআরের চিঠির শেষাংশে বলা হয়েছে, ভ্যাট আইন লঙ্ঘন করে এ-জাতীয় বাণিজ্যিক অনুষ্ঠানের আয়োজন আয়োজক যাতে করতে না পারে, সেদিকে সজাগ দৃষ্টি রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, উইমেন লিডারশিপ করপোরেশনের ব্যবস্থাপনায় ১৮ নভেম্বর ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড ২০২৩ উইমেন এমপাওয়ামেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক একটি তথ্যচিত্রের শুটিংয়ে অংশগ্রহণের জন্য নোরা ফাতেহিকে বাংলাদেশে আনার জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে অনুমতি দেওয়া হয়েছে। এখন নোরা ফাতেহির স্টেজ শো করার খবর পেয়েছেন ভ্যাট গোয়েন্দারা।

বাংলাদেশ সময়: ৭:৪৪ পূর্বাহ্ণ | বুধবার, ১৬ নভেম্বর ২০২২

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com