ব্রেকিং নিউজ

x


আবারও পরাজয় না মানার ঘোষণা ট্রাম্পের

সোমবার, ১৬ নভেম্বর ২০২০ | ৭:৫১ পূর্বাহ্ণ

আবারও পরাজয় না মানার ঘোষণা ট্রাম্পের

 

বাইডেন জালিয়াতি করে জয় পেয়েছেন দাবি করে পরাজয় মেনে নেবেন না বলে আবারও জানালেন ট্রাম্প। নির্বাচনে ভোট কারচুপির প্রতিবাদে ওয়াশিংটন ডিসিতে ট্রাম্প সমর্থকদের বিক্ষোভে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভোট কারচুপির প্রতিবাদে রোববারও (১৬ নভেম্বর) যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অব্যাহত ছিল ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ, র‌্যালি। একই সময়, বিক্ষোভ করেন বর্ণবাদবিরোধী আন্দোলনকারীরাও। এক পর্যায়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধলে পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর হয় পুলিশ। গ্রেফতার করা হয় বেশ কয়েকজন বিক্ষোভকারীকে।

এর মধ্যেই, এক টুইট বার্তায় নির্বাচনে বাইডেন জয়ী হয়েছেন বলে প্রথমবারের মতো স্বীকার করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে, বাইডেন জালিয়াতি করে জিতেছেন দাবি করে পরাজয় মেনে নেবেন না বলে জানান তিনি। এ সময় ট্রাম্প আরও বলেন, নির্বাচনে কোন আন্তর্জাতিক পর্যবেক্ষণ সংস্থাকে পর্যবেক্ষণের অনুমতি দেয়া হয়নি। এমনকি গণমাধ্যমগুলোও ভোট কারচুপির বিষয়ে নীরব ভূমিকা পালন করেছে বলেও অভিযোগ করেন মার্কিন প্রেসিডেন্ট।

এর আগে, শুক্রবার (১৪ নভেম্বর) এক প্রেস কনফারেন্সে ট্রাম্প বলেছিলেন, আগামীতে কে ক্ষমতায় আসবে তা এখনি বলা যাচ্ছেনা। এদিকে, টুইট বার্তা দেয়ার পর এদিনও ট্রাম্পকে গল্ফ খেলে সময় কাটাতে দেখা গেছে।

অন্যদিকে, আগামী দিনগুলোতে করোনা পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করতে পারে এমন আশঙ্কায় কোভিড মোকাবিলায় জরুরি অর্থ বরাদ্দে কংগ্রেসের প্রতি আহ্বান জানিয়েছেন বাইডেনের শীর্ষ উপদেষ্টা রন ক্লেইন। রোববার, এক বিবৃতিতে তিনি জানান, প্রেসিডেন্ট হিসেবে বাইডেন আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেয়ার আগেই, কোভিড মোকাবিলায় তারা ট্রাম্প প্রশাসনের সঙ্গে এক হয়ে কাজ করতে চান।

বাংলাদেশ সময়: ৭:৫১ পূর্বাহ্ণ | সোমবার, ১৬ নভেম্বর ২০২০

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com