ব্রেকিং নিউজ

x


আখেরি মোনাজাত আজ, আল্লাহর জিকিরে মুখর ইজতেমা ময়দান

রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩ | ৯:১১ পূর্বাহ্ণ

আখেরি মোনাজাত আজ, আল্লাহর জিকিরে মুখর ইজতেমা ময়দান

টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত আজ (রোববার, ১৫ জানুয়ারি)।
আখেরি মোনাজাত আজ, আল্লাহর জিকিরে মুখর ইজতেমা ময়দান

বেলা ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে কোনো একসময় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হবে। মোনাজাত পরিচালনা করবেন কাকরাইল জামে মসজিদের খতিব মাওলানা মুহম্মদ জুবায়ের।

এদিকে আখেরি মোনাজাত উপলক্ষে মুসল্লিতে ঠাসা ময়দান। আল্লাহর জিকিরে মশগুল মুসল্লিরা। অবস্থানের সুযোগ না থাকলেও বয়ান শুনতে ও অন্যান্য কার্যক্রমে অংশ নিতে ভোরেও ইজতেমাস্থলে মুসল্লিরা দলে দলে আসেন। আখেরি মোনাজাতের আগ পর্যন্ত মানুষের এ ঢল অব্যাহত থাকবে।

এর আগে ইজতেমার কারণে শনিবার (১৪ জানুয়ারি) রাত ১২টা হতে রাজধানীর আবদুল্লাহপুর থেকে গাজীপুর ভোগড়া বাইপাস ও কামারপাড়া পর্যন্ত যান চলাচল বন্ধ রয়েছে।

ইজতেমা উপলক্ষে টঙ্গী এখন ধর্মীয় নগরীতে পরিণত হয়েছে। শুক্রবার রাত থেকে শনিবার বিকেল পর্যন্ত ইজতেমা ময়দানে ৬ জন মুসল্লির মৃত্যু হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত ময়দানে ৭ মুসল্লি ইন্তেকাল করলেন।

এর আগে শুক্রবার আমবয়ানের মধ্যদিয়ে ইজতেমার প্রথম পর্ব শুরু হয়। শনিবার (১৪ জানুয়ারি) দাওয়াতে তাবলিগের শীর্ষ মুরব্বিদের তাৎপর্যপূর্ণ বয়ান, তালিম-তাশকিল এবং মুসল্লিদের নফল নামাজ, তাসবিহ-তাহলিল, জিকির-আসগারের মধ্যদিয়ে বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন অতিবাহিত হয়েছে। রোববার আখেরি মোনাজাতের মধ্যদিয়ে প্রথম পর্বের বিশ্ব ইজতেমা শেষ হবে।

চার দিন বিরতির পর আগামী ২০ জানুয়ারি বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে এবং ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে।

বাংলাদেশ সময়: ৯:১১ পূর্বাহ্ণ | রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩

protidin-somoy.com |

Development by: webnewsdesign.com